দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৫ জুলাই ২০১৭

বন্যায় মানুষের দুর্ভোগের অবসান না হওয়া পর্যন্ত পাশে থাকবে সরকার: ত্রাণমন্ত্রী


প্রকাশন তারিখ : 2017-07-05

বন্যায় মানুষের দুর্ভোগের অবসান না হওয়া পর্যন্ত পাশে থাকবে সরকার: ত্রাণমন্ত্রী

এনবিএস | মঙ্গলবার, জুলাই ৪, ২০১৭ | প্রকাশের সময়: ১৬:০৫ অপরাহ্ণ

বন্যায় মানুষের দুর্ভোগের অবসান না হওয়া পর্যন্ত পাশে থাকবে সরকার: ত্রাণমন্ত্রীবন্যায় মানুষের দুর্ভোগের অবসান না হওয়া পর্যন্ত পাশে থাকবে সরকার: ত্রাণমন্ত্রী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, বন্যা প্লাবিত মানুষের দুর্ভোগের অবসান না হওয়া পর্যন্ত সরকার তাদের পাশে থাকবে। তাদের খাদ্য সহায়তার পাশাপাশি প্রয়োজনীয় ওষুধপত্র দেয়া হবে। 

আজ মঙ্গলবার মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সাধীপুর বাজারে বন্যা প্লাবিত মানুষের মাঝে ত্রাণ বিতরণের সময় তিনি এ কথা বলেন। 

এ সময় স্থানীয় সংসদ সদস্য আব্দুল মতিন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ শাহ্ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ রিয়াজ আহমেদ, মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেছার আহমদ উপস্থিত ছিলেন।

মোফাজ্জল হোসেন চৌধুরী বলেন, অকাল বন্যা ও পাহাড়ী ঢলে দেশের বিভিন্ন এলাকার মানুষ গত মার্চ মাস থেকে দুর্ভোগের শিকার হয়েছে এবং সরকারও তাদের সব ধরনের সহায়তা দিয়ে আসছে। 

তিনি বলেন, সাম্প্রতিক আগাম বন্যায় মৌলভীবাজারে প্লাবিত এলাকার মানুষের জন্য ৩০০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

ভারী বৃষ্টিপাত, শীলাবৃষ্টির কারণে ভেঙ্গে যাওয়া ঘরবাড়ি পুন:নির্মাণের জন্য এক হাজার বান্ডিল ঢেউটিন ও ৩০ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। 

যে সব মানুষ আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছে তাদের সাধারণ বরাদ্দের পাশাপাশি শুকনো খাদ্য চিড়া, মুড়ি, ডাল, ময়দাসহ দুই হাজার প্যাকেট ত্রাণসামগ্রী বরাদ্দ দেয়া হয়েছে। 

পরে ত্রাণমন্ত্রী সিলেটের ফেঞ্চুগঞ্জে মাইজগাঁও ইউনিয়নে ত্রাণসামগ্রী বিতরণ করেন। এ সময় স্থানীয় সংসদ সদস্য মাহমুদ সামাদ চৌধুরী উপস্থিত ছিলেন। 

এ ছাড়াও মন্ত্রী ত্রাণসামগ্রী বিতরণ শেষে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা দুর্যোগ কমিটির সভায় যোগদান করেন।


Share with :
Facebook Facebook