দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ জানুয়ারি ২০১৮

শীতার্ত দুস্থ মানুষের জন্য ২৮ লক্ষ ১০ হাজার কম্বল ও ৮০ হাজার প্যাকেট শুকনো খাবার বরাদ্দ


প্রকাশন তারিখ : 2018-01-09

ঢাকা, ৯ জানুয়ারি ২০১৮

 

সরকার শীতার্ত দুস্থ মানুষের জন্য ২৮ লক্ষ ১০ হাজার পিচ কম্বল ও ৮০ হাজার প্যাকেট শুকনো খাবার বরাদ্দ দিয়েছে। এর মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণভান্ডার থেকে ১৮ লক্ষ পিচ কম্বল বরাদ্দ দেওয়া হয়েছে।

 

আজ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষ দেশে চলমান শৈত্যপ্রবাহ মোকাবিলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক মানবিক সহায়তা কার্যক্রম বিষয়ক সংবাদ সম্মেলনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বীরবিক্রম, এমপি এ তথ্য জানান। মন্ত্রণালয়ের সচিব মোঃ শাহ্ কামাল এ সময় উপস্থিত ছিলেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে অধিক শীতপ্রবণ ২০ জেলায় অতিরিক্ত ৯৮ হাজার পিচ কম্বল ও ৮০ হাজার প্যাকেট শুকনো খাবার পাঠানো হয়েছে। এর বিতরণ নিশ্চিত করতে এবং সার্বিক শৈত্যপ্রবাহ মন্ত্রণালয়কে অবহিত করতে শীতপ্রবণ ২০ জেলায় মন্ত্রণালয় ও অধিদপ্তর থেকে ২০ জন উর্ধতন কর্মকর্তা পদায়ন করা হয়। ২০টি জেলা হল-দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, রংপুর, লালমনিরহাট, নীলফামারী, কুড়িগ্রাম, গাইবান্ধা, জয়পুরহাট, রাজশাহী, নওগাঁ, বগুড়া, চাপাই নবাবগঞ্জ, নাটোর যাশোর, ঝিনাইদাহ, পাবনা, মেহেরপুর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া।

শীতে প্রতিবন্ধি, বয়সী মানুষ ও শিশুরা অধিক ঝুঁকিতে থাকেন উলেস্নখ করে তাদের অধিক যত্ন নেয়ার অনুরোধ করেন মায়া চৌধুরী। সমালোচকদের উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, মানুষের দুরবস্থার মধ্যেও কিছু মতা বিলাসী রাজনীতিবিদ শীতার্ত মানুষের পাশে না দাঁড়িয়ে ঢাকায় বসে থেকে ফাঁকা আওয়াজ দিচ্ছে, শীতার্ত মানুষের জন্য মায়াকান্না করছে। তাদেরকে মতার মোহ ছেড়ে শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ করেন তিনি। সংসদ সদস্যসহ, আওয়ামীলীগের সকল নেতাকর্মীকে, শীতার্ত মানুষের পাশে থাকার অনুরোধ করেন ত্রাণ মন্ত্রী। দলমত নির্বিশেষে, বিত্তবান সকল মানুষকে, নিজ নিজ সাধ্যমত, শীতের কাপড়, কম্বল, শুকনো খাবার নিয়ে শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানিয়ে সংবাদ সম্মেলন শেষ করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী।


Share with :

Facebook Facebook